pict--phone-book-office-pictograms---vector-stencils-library.png--diagram-flowchart-example

বাংলাদেশ পুলিশ ফোনবুক

বাংলাদেশ পুলিশের সব ইউনিটের সব গুরুত্বপূর্ণ নম্বর সম্বলিত এ্যাপ “বাংলাদেশ পুলিশ ফোনবুক” (Bangladesh Police Phonebook)

সম্মানিত সদস্যবৃন্দ,

এতদিন শুধুমাত্র ঢাকা এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এ্যাপ ছিল, এবার আপনাদের জন্যে এসেছে সারা বাংলাদেশের প্রতিটি জেলা, মেট্রোপলিটন এলাকা,থানা পর্যায়ের পুলিশ এবং পুলিশের বাকি যাবতীয় ইউনিটের ফোন নম্বর সম্বলিত এ্যাপ “বাংলাদেশ পুলিশ ফোনবুক”।

কন্সটেবল নাসিরের সাথে আমার পরিচয় ২০১৩ সালে, আমি তখন উত্তরাতে সবেমাত্র ফেসবুক পেজ চালু করেছি।উত্তরা এবং গাজীপুরের বর্ডার লাগোয়া হওয়ায় ও একদিন নিজেই চলে এসেছিল আমার অফিসে,ওর তৈরি করা এ্যাপের প্রাথমিক ভার্সন দেখাতে।

শত অন্ধকারে ভীড়ে মাঠ পর্যায়ের একেবারেই নীচুতলার আমার এই সহকর্মী ভাইটি “বাংলাদেশ পুলিশ ফোনবুক” নামে একটি এ্যাপ বানিয়েছে, যাতে সারা বাংলাদেশের সব পুলিশ ইউনিটের সব অফিসারের নম্বর পাওয়া যাবে।

আমরা যারা পজেটিভ কিছু করতে বললেই হাজারটা অজুহাত বের করি, দৈনিক ১৮ ঘন্টা রাস্তায় কাজ করা এই কন্সটেবল আমাদের জন্যে “আই ওপেনার” হওয়া উচিত।

এ্যাপটি গুগল প্লে স্টোরে ( Google play store) পাওয়া যাচ্ছে, ডাউনলোড করে রাখুন, বিপদে কাজে দেবে। উল্লেখ্য, এই এ্যাপে জেলা ও মেট্রো পুলিশ সহ র‍্যাব,হাইওয়ে পুলিশ ইত্যাদি যাবতীয় ইউনিটের গুরুত্বপূর্ণ ফোন নম্বর দেয়া আছে।

পুলিশের একজন সহকারী সুপারিন্টেন্ডেন্ট হিসেবে জানি, আমার অধীনে কন্সটেবলেরা কি অমানবিক পরিশ্রম করে প্রতিদিন।গতবছর যে ১০৯ জন পুলিশ সদস্য মারা গিয়েছে তার অধিকাংশই কন্সটেবল পদের, আপনার আমার জীবন রক্ষার্থে ওরা প্রাণ দিয়েছে।

সারাদিনের এই অমানবিক খাটুনিও কন্সটেবল নাসিরকে দমিয়ে রাখতে পারেনি।ও আবারো প্রমাণ করে দিয়েছে, পজেটিভ কোন পরিবর্তন আনতে চাইলে শুধু আন্তরিক সদিচ্ছাটুকুই যথেষ্ট।

চলুন না, আমরাও নিজেদের অবস্থান থেকে দেশকে কিছু দেয়া শুরু করি!

ডাউনলোড লিংকঃ

http://lm.facebook.com/l.php?u=http%3A%2F%2Fgoo.gl%2F771903&h=tAQFSjagU&s=1

প্রথম প্রকাশিতঃ ১৭ই অক্টোবর, ২০১৪

Comments

comments